নাজিরপুরে ৬০০পরিবারকে খাদ্য সহায়তা দিলো একতা প্রবাসী ফাউন্ডেশন

রাজেশ গৌড় রাজেশ গৌড়

দুর্গাপুর,নেত্রকোনা

প্রকাশিত: ৪:১১ অপরাহ্ণ, মে ১, ২০২০
রাজেশ গৌড়
প্রানঘাতি করোনার ছোবলে থমকে গেছে পুরো বিশ্ব । বাংলাদেশ দিন যত যাচ্ছে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যাও। এই লকডাউন ও সামাজিক দূরত্ব নিশ্চিতে যানবাহন, হাটবাজারসহ অনেক ব্যবসায়ীক প্রতিষ্ঠান আজ বন্ধ। এতে করে বিপাকে পড়েছে দিনে আনা দিন খাওয়া অসহায় মানুষগুলো। একদিকে বাড়ছে করোনার রোগীই সংখ্যা, অন্যদিকে তার সাথে পাল্টা দিয়ে বাড়ছে মানুষের হাহাকার। পেটে ক্ষুধা রেখেও কোন রকমে দিন পার করছেন এই মানুষগুলো ।

এমতাবস্থায় কলমাকান্দা উপজেলার নাজিরপুর ইউনিয়নের অতিদরিদ্র ও গৃহবন্ধি মানুষের ঘরে ঘরে গিয়ে নিজ অর্থায়নে ৬০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন নাজিরপুর ইউনিয়নের ৮ ও ৯ নং ওযার্ডের প্রবাসীরা । সেচ্ছাসেবকদের সহায়তায় নিরাপদ দূরত্ব বজায় রেখে সরকারী নির্দেশনা মেনে ঘরে অবস্থানের আহবান জানিয়ে খাদ্য সামগ্রীর প্যাকেট চাউল, ডাল আলু, তেল, সাবান হত দরিদ্রদ্রের ঘরে ঘরে পৌছে দেন। স্বেচ্ছাসেবক হিসাবে সহায়তা করেন অত্র এলাকার স্বেচ্ছাসেবক রমজান মাহমুদ, হৃদয় হাসান,ফারুক আহমেদ, মুরসালিন আবির,অপু,মাজহারুল,হাবিবুর ।
করোনা ভাইরাসের প্রভাবে পুরো বিশ্বব্যাপী পাশাপাশি আতঙ্ক ছড়িয়ে পড়েছে বাংলাদেশেও। দেশের জেলা উপজেলা সকল স্থানে বাজারগুলো বন্ধ থাকায় কাজ করতে পারছেন না নিম্ন আয়ের মানুষ গুলো । ফলে দিন আনে দিন খাওয়া মানুষগুলোর সংসারের চাকা প্রায় বন্ধ হওয়ার পথে । তাই এইসব নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়ানো কে স্বাগত জানিয়েছে নাজিরপুর ইউনিয়নের বাসিন্দারা ।