দুর্গাপুরে দুস্থ ও অসহায় মানুষের পাশে শ্রী রামকৃষ্ণ আশ্রম

রাজেশ গৌড় রাজেশ গৌড়

দুর্গাপুর,নেত্রকোনা

প্রকাশিত: ১১:০৩ পূর্বাহ্ণ, মে ৩, ২০২০
রাজেশ গৌড়…
লকডাউন দীর্ঘতর হওয়ায় একাধিক সমাজকল্যাণমূলক সংস্থা তথা সংগঠনের তরফে খাদ্য সামগ্রী বন্টনের পরিষেবা যখন অনেকটাই শিথিল হয়ে আসছে তখন চরম খাদ্য সংকটে দুঃস্থ ও অসহায় ও মানুষজন। লকডাউনের প্রথম দিক থেকে যে সমস্ত সমাজকর্মীরা তাদের সংস্থার তরফে দুঃস্থ ও অসহায় মানুষদের জন্য খাদ্যসামগ্রী বন্টন করে আসছিলেন তাঁরা তাদের সাধ্যমত তা তুলে দিয়ে এখন স্বাভাবিকভাবেই অনেকটা চুপ হয়ে রয়েছেন।
আর তাই এই সহায়তা লক ডাউন শুরুর সময়ের মতন না পেয়ে সমস্যার মুখে হাজারো মানুষ। তাদের মুখের দিকে চেয়ে মানবিক হয়ে এগিয়ে এলেন নেত্রকোনার দুর্গাপুর পৌর শহরের কুল্লাগড়া গ্রামের শ্রী শ্রী রামকৃষ্ণ আশ্রম। আশ্রমের সদস্যরা উদ্যোগ নিয়ে একটি তহবিল গঠন করে ভক্তবৃন্দের কাছে টাকা তুলে রবিবার শ্রী রামকৃষ্ণ আশ্রম প্রাঙ্গনে দুঃস্থ ও অসহায় মানুষদের হাতে পর্যাপ্ত পরিমাণে চাল, ডাল, তেল সহ বিভিন্ন খাদ্যদ্রব্য ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী তুলে দেওয়া হয়।
-ধর্ম-বর্ণ নির্বিশেষে সীমান্তবর্তী ১৫০টি পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরন করা হয় বলে আশ্রমের সম্পাদক বাবু প্রভাত চন্দ্র সাহা জানান । এই সময় উপস্থিত ছিলেন শ্রী রামকৃষ্ণ আশ্রম এর সম্পাদক বাবু প্রভাত চন্দ্র সাহা. মিন্টু কুমার সাহা,ডালিম সাহা,টুটুন সাহা সহ অনান্য ভক্তবৃন্দ ।
দুর্গাপুর নিউজ ২৪ কে প্রভাত সাহা বলেন দেশের জেলা উপজেলা সকল স্থানে বাজারগুলো বন্ধ থাকা থাকায় কাজ করতে পারছে না নিম্ন আয়ের মানুষগুলো। ফলে দিন আনে দিন খাওয়া মানুষগুলোর সংসারের চাকা প্রায় বন্ধ হওয়ার পথে। তাই এইসব নিম্ন আয়ের মানুষের জন্য আমাদের এই ক্ষুদ্র আয়োজন।