কলমাকান্দায় ভ্রাম্যমান আদালতে ৯ ব্যবসায়ীকে জরিমানা

রাজেশ গৌড় রাজেশ গৌড়

দুর্গাপুর,নেত্রকোনা

প্রকাশিত: ৯:০২ পূর্বাহ্ণ, মে ১৫, ২০২০

কলমাকান্দা (নেত্রকোণা) প্রতিনিধি :
নেত্রকোনার কলমাকান্দায় নভেল করোনা ভাইরাস( কোভিট -১৯) সংক্রমণ প্রতিরোধে সরকার কর্তৃক নির্ধারিত সময়ে দোকানপাট বন্ধ না রেখে ব্যবসা পরিচালনা করায় দায়ে ৯ ব্যবসায়ীকে অর্থদণ্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার উপজেলার সীমান্তবর্তী পাঁচগা বাজারে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোহেল রানা এই জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালত ও স্থানীয় সূত্রে জানা যায়, গত ১০ মে সকাল ১০ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সামাজিক দুরত্ব বজায় রেখে উপজেলার সকল দোকানপাট খোলা রেখে ব্যবসা পরিচালনার সিদ্ধান্ত হয়।

শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে বাজার মনিটরিংকালে পাঁচগা বাজারে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। এসময় বাজারের ব্যবসায়ী মো. ফারুক, আলিনুর, মো. রফিক, আনোয়ার শহীদ, মো. আব্দুল মজিদ, মো. রাতুল ও মো. দিপু মিয়াকে ব্যবসা পরিচালনার নির্ধারিত সময় অতিক্রম হওয়ার পর সামাজিক দুরত্ব বজায় না রেখে ক্রেতাদের কাছে পণ্য বিক্রির দায়ে ভ্রাম্যমাণ আদালত তাদের প্রত্যেককে ৩ হাজার টাকা করে ২১ হাজার টাকা এবং ফজলুল হক ও মো. লাল মিয়া প্রত্যেককে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা অর্থদণ্ড আরোপ করে মোট ৩১ হাজার টাকা আদায় আদায় করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোহেল রানা জানান , করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবেলায় সরকারি নির্দেশ অমান্য করে দোকানপাট খোলা রাখায় ৯ ব্যবসায়ীকে ৩১ হাজার টাকা অর্থদণ্ড আরোপ করে তা আদায় করা হয়েছে।এসময় তিনি বলেন, উপজেলার সকল বাজারে এ অভিযান অব্যাহত থাকবে।