[১] করোনায় দেশে আরও ১৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১২০২

রাজেশ গৌড় রাজেশ গৌড়

দুর্গাপুর,নেত্রকোনা

প্রকাশিত: ৯:৪৭ পূর্বাহ্ণ, মে ১৫, ২০২০

নিউজ ডেস্ক:
২] শুক্রবার (১৫ মে) স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

[৩] তিনি জানান, গত ২৪ ঘন্টায় মোট ৯ হাজার ৫৪৯ জনের নমুনা সংগ্রহ হয়েছে। এখান থেকে ৮ হাজার ৪৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সব মিলিয়ে এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১ লাখ ৬০ হাজার ৫১২ জনের। মোট আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৬৫ জন। দেশের মোট ৪১ ল্যাবে করোনায় নমুনা পরীক্ষা করা হয়, যার মধ্যে ২০টি ঢাকা এবং ২১টি ঢাকার বাইরে।

[৪] তিনি জানান, ২৪ ঘণ্টায় হয়েছেন ২৭৯ জন সুস্থ হয়েছেন। মোট সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৮২ জন।

[১] পিলখানা হত্যাকাণ্ড দেশের সার্বভৌমত্বের ওপর আঘাত, সুষ্ঠু বিচার হয়নি, বললেন মির্জা ফখরুল ≣ [১] করোনাভাইরাস মোকাবেলায় ইরানে সহায়তা পাঠাল আরব আমিরাত ≣ [১] বঙ্গবন্ধুর খুনী মাজেদ এতোদিন কোথায় ছিলেন নিশ্চিত করতে পারেনি পররাষ্ট্রমন্ত্রণালয় তবে রাষ্ট্রপক্ষের আইনজীবী জানালেন মাজেদ ২৩ বছর কলকাতায় ছিলেন
[৫] মৃতদের মধ্যে ৭ জন পুরুষ এবং ৮ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে ৮১ থেকে ৯০ বছরের আছেন ২ জন, ৬১ থেকে ৭০ বছরের আছেন ৩ জন, ৫১ থেকে ৬০ বছরের আছেন ৮ জন, ৩১ থেকে ৪০ বছরের আছেন ১ জন এবং ২১ থেকে ৩০ বছরের আছেন ১ জন।

[৬] গত ২৪ ঘণ্টায় আইসোলেশনের নেওয়া হয়েছে ২৫৯ জনকে। বর্তমানে আইসোলেশনের আছেন ২ হাজার ৭৪৮ জন। এছাড়া আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৮১ জন, এ পর্যন্ত মোট ছাড় পেয়েছেন ১ হাজার ৪৭৯ জন।

[৭] বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে দিনে দিনে এর সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েছে।

সূত্র-আমাদের সময়.কম