1. rajeshgourpress@gmail.com : rajesh24 :
  2. mediaitbd@gmail.com : mit : Editor
বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪:৪০ অপরাহ্ন
ঘোষণা:

১] কেন্দ্রীয় ব্যাংকের সঙ্গে সরকারি-বেসরকারি ১৪টি বাণিজ্যিক ব্যাংকের চুক্তি সই

  • আপডেট: সোমবার, ১৮ মে, ২০২০
  • ৫২ বার পড়া হয়েছে

রাজেশ গৌড় [২] চুক্তির আওতায় প্রণোদনা প্যাকেজ বাস্তবায়নে কেন্দ্রীয় ব্যাংকের পুনঃঅর্থায়ন তহবিল থেকে ঋণ নেবে ব্যাংকগুলো। ব্যাংকগুলো হলো- সোনালী, অগ্রণী, রূপালী, ঢাকা ব্যাংক, শাহজালাল ইসলামী, ট্রাস্ট, ইউনিয়ন, সাউথবাংলা, সাউথইস্ট, এনআরবি কমার্শিয়াল, এনআরবি গ্লোবাল, কমার্শিয়াল ব্যাংক অব সিলন, ওয়ান ও মার্কেন্টাইল ব্যাংক।

[৩] চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক মাসুদ বিশ্বাস, অফসাইট সুপারভিশন বিভাগের মহাব্যবস্থাপক সহিদুল ইসলাম ও ব্যাংকগুলোর ব্যবস্থাপনা পরিচালকরা উপস্থিত ছিলেন।

[৪] কেন্দ্রীয় ব্যাংক সূত্র জানায়, সর্বমোট ৪৪টি ব্যাংক ও ২১টি আর্থিক প্রতিষ্ঠান এই তহবিল থেকে ঋণ নেবে। অন্য ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলো দুয়েকদিনের মধ্যে চুক্তিবদ্ধ হবে।

কেন্দ্রীয় সরকার দেশের মানুষের অস্তিত্বের ওপরে আঘাত হানার চেষ্টা করছে বলে অভিযোগ করলেন পশ্চিমবঙ্গের মন্ত্রী সিদ্দিকুল্লাহ ≣ [১] ৬০ মন জাটকা জব্দ করেছে নৌ পুলিশ ≣ [১] মাস্ক-গ্লাভস বর্জ্য থেকে খাদ্যে প্রবেশ করতে পারে জীবাণু : বিশেষজ্ঞদের অভিমত
[৫] প্রসঙ্গত: করোনাজনিত আর্থিক ক্ষতি মোকাবেলায় বৃহৎ শিল্প ও সেবাখাতের জন্য চলতি মূলধন ঋণ দিতে ৩০ হাজার কোটি টাকার প্যাকেজ ঘোষণা করেছে সরকার। এই প্যাকেজের মধ্যে ১৫ হাজার কোটি টাকা পুনঃঅর্থায়ন করবে কেন্দ্রীয় ব্যাংক। তিন বছর মেয়াদি এ তহবিল থেকে ৪ শতাংশ সুদে ঋণ পাবেন ক্ষতিগ্রস্ত শিল্প উদ্যোক্তারা।
সূত্র-আমাদের সময়.কম

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

আরো সংবাদ পড়ুন
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের যোকোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার