দুর্গাপুরে বোরো ধান ক্রয়ের জন্য লটারীর মাধ্যমে কৃষক নির্বাচন

রাজেশ গৌড় রাজেশ গৌড়

দুর্গাপুর,নেত্রকোনা

প্রকাশিত: ৬:৪৭ পূর্বাহ্ণ, মে ২২, ২০২০

রাজেশ গৌড়
নেত্রকোনার দুর্গাপুরে বোরো আমন মৌশুমের সরকারী ধান ক্রয়ে উন্মুক্ত লটারীর মাধ্যমে উপজেলার ৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভা থেকে ১ হাজার ৫ শত ৫৪ জন কৃষককে নির্বাচন করা হয় । শুক্রবার সকালে উপজেলা পরিষদ হলরুমে এ লটারী অনুষ্ঠিত হয়।

বোরো ধান সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা খানম এর সভাপতিত্বে প্রথান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার। এসময় অন্যদের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার, পৌর মেয়র মাও: আব্দুস সালাম, উপজেলা ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এএলএম রেজুয়ান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আবু বক্কর সিদ্দিক, ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা মো. হাসান তারিকুর রহমান, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব আলাউদ্দিন আল আজাদ, উপজেলা যুবলীগের সভাপতি মো. আ: হান্নান, উপজেলা যুবলীগ সহ-সভাপতি সুমন চৌধুরী পাভেল সহ সকল ইউপি চেয়ারম্যানবৃন্দ উপস্থিত ছিলেন।

ইউএনও ফারজানা খানম বলেন, কৃষকের কথা চিন্তা করেই সরাসরি কৃষকদের কাছ থেকে সরকারি মূল্যে ধান ক্রয় করার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের নির্দেশক্রমে লটারির মাধ্যমে কৃষকদের নির্বাচন করা হয়েছে।

প্রধান অতিথি স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার বলেন, চলতি বোরো মৌসুমে ধানের বাম্পার ফলন হওয়ায় কৃষকের মুখে হাসি ফুটেছে। সারাদেশে প্রকৃত কৃষকদের তালিকা করে ধান ক্রয় অভিযান শুরু করেছে। এরই অংশ হিসেবে দুর্গাপুর উপজেলায় লটারীর মাধ্যমে ১ হাজার ৫ শত ৫৪ জন কৃষককে নির্বাচিত করা হয়েছে।

উপজেলা খাদ্য কর্মকর্তা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এএলএম রেজুয়ান বলেন, উপজেলার সরকারী খাদ্য গুদামে ১৫৫৪ মেট্রিক টন বোরো ধান ক্রয়ের জন্য ১৫৫৪ জন কৃষক লটারীর মাধ্যমে নির্বাচন করা হয়। প্রতিজন কৃষকের নিকট থেকে প্রতি কেজি ২৬ টাকা দরে এক মেট্রিক টন করে বোরো ধান ক্রয় করা হবে।