মদনে শ্বশুর বাড়ি থেকে গৃহবধূর লাশ উদ্ধার, স্বামী বিজিবি’র সদস্য আটক

রাজেশ গৌড় রাজেশ গৌড়

দুর্গাপুর,নেত্রকোনা

প্রকাশিত: ৬:২৭ পূর্বাহ্ণ, জুন ১৪, ২০২০

কে. এম. সাখাওয়াত হোসেন :
শ্বশুর বাড়ি থেকে শহিনুর আক্তার পান্না (২৬) নামের এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। এ সময় এ ঘটনায় মৃত গৃহবধূর স্বামী বিজিবির সদস্য ওমর সানী লিংকনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক হয়েছে।

রবিবার সকালে নেত্রকোনার মদন উপজেলায় গোবিন্দশ্রী ইউনিয়নের গোবিন্দশ্রী গ্রামের পশ্চিম পাড়ায় গৃহবধূর লাশ তার শ্বশুর বাড়ি থেকে উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠায় মদন থানা পুলিশ।

আটক বিজিবি সদস্য ওমর সানী লিংকন গোবিন্দশ্রী উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক আলতাবের ছেলে।

মৃত গৃহবধূর শ্বশুর বাড়ির সদস্যদের দাবি শনিবার রাতে নিজ ঘরে আড়ায় ফ্যানের সাথে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে পান্না। তবে মৃতের ভাইয়ের দাবি পারিবারিক কলহে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে তার বোনকে।

পুলিশ ও পরিবার সূত্রে জানা যায়, কেন্দুয়া উপজেলার বলাইশিমুল ইউনিয়নের সরাপাড়া গ্রামের মৃত আব্দুল মতিনের একমাত্র কন্যা শাহিনুর আক্তার পান্না। তার সাথে গোবিন্দশ্রী গ্রামের আলাতাব মাস্টারের পঞ্চম সন্তান বিজিবি সদস্য ওমর সানী লিংকনের বিয়ে হয় ২০১৪ সালে। এতে নগদ পাঁচ লক্ষ টাকা সহ ৪ ভরি স্বর্ণালঙ্কার দেয়া হয়। বিয়ের কিছুদিন পর থেকে পুনরায় যৌতুকের দাবিতে নানানভাবে নির্যাতন করতো বলে পান্না তার বাবার বাড়িতেই থাকতেন।

ছুটিতে এসে গত ৮ জুন ওমর সানী লিংকন শ্বশুর বাড়িতে বেড়াতে যায়। পান্না তার স্বামী লিংকনের সাথে ১২ জুন (শুক্রবার) শ্বশুর বাড়িতে আসে। পরে রবিবার (১৪ জুন) সকালে গৃহবধূর পান্নার লাশ তার শ্বশুর বাড়ি থেকে উদ্ধার করে মর্গে পাঠায় এবং স্বামী ওমর সানী লিংকনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে পুলিশ।

মৃত গৃহবধূ পান্নার ভাই মাহফুজ আলম মমিন জানান, বিয়েতে নগদ পাঁচ লক্ষ টাকা যৌতুক দেয়ার পরও সানী যৌতুকের জন্য নির্যাতন করাতে আমার বোন আমাদের বাড়িতে থাকতো। কয়েকদিন আগে লিংকন ছুটিতে আসার পর গত শুক্রবার তার স্বামীর সাথে শ্বশুর বাড়িতে আসে। রবিবার সকালে খবর পায় পান্না গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে। আমার বোনকে তার স্বামী ওমর সানী ও শ্বশুরবাড়ির লোকজন মিলে পরিকল্পিতভাবে হত্যা করেছে। এ নিয়ে তিনি থানায় মামলা করবেন বলে তিনি জানান।

এ ব্যাপারে মদন থানার ওসি মো. রমিজুল হক পূর্বময়কে জানান, ওড়না পেঁচিয়ে আত্মহত্যার খবর পেয়ে ঘটনাস্থলে গেলে শুয়ানো অবস্থায় পান্নার মৃতদেহ উদ্ধার করে লাশ ময়না তদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। গৃহবধূর স্বামী ওমর সানী লিংকনকে জিজ্ঞাসাবদের জন্য আটক করা হয়েছে। অভিযোগ পেলে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।