1. rajeshgourpress@gmail.com : rajesh24 :
  2. mediaitbd@gmail.com : mit : Editor
বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৩:০৫ অপরাহ্ন
ঘোষণা:

[১] সাংবাদিক নান্নুর মৃত্যু রহস্য উদঘাটনে কাজ করছে একাধিক তদন্ত কমিটি

  • আপডেট: শুক্রবার, ১৯ জুন, ২০২০
  • ৬৩ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক:
[২] রাজধানীর আফতাবনগরের পিচ তাজমহল অ্যাপার্টমেন্টের একই ফ্ল্যাটে দগ্ধ হয়ে ছেলের মৃত্যুর ছয় মাস পর আবারও আগুনে দগ্ধ হয়ে মারা যান দৈনিক যুগান্তরের অপরাধ বিভাগের প্রধান মোয়াজ্জেম হোসেন নান্নু। তিনি বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সাবেক সাধারণ সম্পাদক।

[৩] ওই ফ্ল্যাটে কিভাবে আগুন লাগলো, কিভাবে আগুনে দগ্ধ হলেন নান্নু সেসব জানতে তদন্তের জন্য পুলিশ ও ফায়ার সার্ভিস ছাড়াও ক্র্যাবের পক্ষ থেকে পৃথক তদন্ত কমিটি গঠণ করা হয়েছে। কমিটির সদস্যরা ইতোমধ্যে কাজ শুরু করেছেন।

[৪] পুলিশের পক্ষ থেকে গঠিত তদন্ত কমিটির প্রধান হলেন ডিএমপির গুলশান বিভাগের এডিসি হুমায়ুন কবির। তিনি জানান, সাংবাদিক নান্নুর বাড়ির ভিডিও ফুটেজ জব্দসহ বেশকিছু গুরুত্বপূর্ণ আলামত তথ্য উদ্ঘাটনের জন্য বিশ্লেষণ করা হচ্ছে। নান্নুর বাসা ও ভবনের লোকদেরও আমরা জিজ্ঞাসাবাদ করা হবে। সাংবাদিক নান্নুর স্ত্রী ও শাশুড়ি এই মুহূর্তে গ্রামের বাড়ি আছেন। নান্নুর মৃত্যু রহস্য, ওই রাতে ফ্ল্যাটে ঠিক কী ঘটেছিল, অন্য কোনো ঘটনা আছে কি না এসব প্রশ্নের উত্তর পেতে বিভিন্ন ঘটনা জানতে চাওয়া হবে তাদের কাছে।

ব্যাঙের পেটে বিষধর সাপ! ≣ [১]করোনা আতঙ্কের মধ্যেই চীন সফরে পাক প্রেসিডেন্ট ≣ [১] মৌসুমীর লাশ উদ্ধার করে মর্গে পাঠালো তাজহাট থানা পুলিশ
[৫] জানা গেছে, নিজ ফ্ল্যাটে অগ্নিদগ্ধ হয়ে সাংবাদিক মোয়াজ্জেম হোসেন নান্নুর মৃত্যুর রহস্য উদঘাটনে তিনটি সংস্থা ১৭ জুন ঘটনাস্থল পর্যবেক্ষণ ও আলামত (ক্রাইম সিন) সংগ্রহ করে। একাধিকবার ঘটনাস্থল পরিদর্শন করেছে সিআইডির ক্রাইম সিন বিভাগ। আগুনের সূত্রপাতে গ্যাসের লাইনের কোনো দায় ছিল কি না, তা খতিয়ে দেখছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। তাদের টিমও ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করেছে।

[৬] পিচ তাজমহল অ্যাপার্টমেন্টের জব্দ সিসি ক্যামেরার ভিডিও ফুটেজে আগুন লাগার সময়কার অনেক ঘটনাই উঠে এসেছে বলে জানিয়েছে পুলিশ।

[৭] বাড্ডা থানার ওসি পারভেজ ইসলাম বলেন, সাংবাদিক নান্নুর মৃত্যু নিয়ে যে রহস্য তৈরি হয়েছে, তা উদঘাটন করাই কমিটির প্রধান কাজ। এরই মধ্যে ফ্ল্যাটের নিয়ন্ত্রণ নিয়েছে পুলিশ।

[৮] ওসি বলেন, আগুন লাগার সময়ের ওই অ্যাপার্টমেন্টের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজে দেখা গেছে, নান্নু দগ্ধ হওয়ার পর নিজেই শরীরের আগুন নিভিয়ে ফেলেন। ওই অবস্থায় তাকে ফ্ল্যাট থেকে বের হয়ে ছাদে পানির পাইপ নিয়ে যেতে দেখা গেছে। এরপর নান্নুকে সিঁড়ি দিয়ে নিচে নামতে দেখা গেছে। ১০ তলা বাড়ির নিচ তলায় অভ্যর্থনা কক্ষের সামনে তিনি চেয়ারে ১০ মিনিটের মতো বসে ছিলেন। ওই সময় ১০ তলার ১০/বি ফ্ল্যাটের মালিক তার গাড়ি বের করে নান্নুকে নিয়ে যান হাসপাতালে।

[৯] নান্নুর স্ত্রী শাহীনা হোসেন পল্লবী বলেন, এই মুহূর্তে তিনি শারীরিক ও মানসিকভাবে বিপর্যস্ত। তিনিও ঘটনার সুষ্ঠু তদন্ত চান। এজন্য পুলিশকে সব ধরনের সহযোগিতা করবেন।

[১০] আফতাবনগরের জহিরুল ইসলাম সিটির ৩ নম্বর সড়কের বি ব্লকের ৪৪/৪৬ নম্বর বাসার ১০ তলায় স্ত্রী-সন্তানকে নিয়ে থাকতেন সাংবাদিক নান্নু। গত ১২ জুন ভোরে সেখানে রহস্যজনক আগুনে তিনি গুরুতর দগ্ধ হন। গুরুতর অবস্থায় তাকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। ১৩ জুন সকাল ৮টা ২০ মিনিটে ইনস্টিটিউটের আইসিইউতে তার মৃত্যু হয়। ওই ঘটনায় তার স্ত্রী শাহীনা হোসেন পল্লবী বাদী হয়ে বাড্ডা থানায় একটি অপমৃত্যু মামলা করেছেন।

[১১] এর আগে গত ২ জানুয়ারি ওই একই রুমে বিস্ফোরণে অগ্নিদগ্ধ হয়ে তাদের একমাত্র সন্তান মিউজিক ডিরেক্টর স্বপ্নীল আহমেদ পিয়াস (২৪) প্রাণ হারান।

সূত্র-আমাদের সময়.কম

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

আরো সংবাদ পড়ুন
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের যোকোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার