দুর্গাপুরে ৩০৩ জন স্পন্সর শিশু পেলো খাদ্য ও স্বাস্থ্য সরঞ্জামাদি

রাজেশ গৌড় রাজেশ গৌড়

দুর্গাপুর,নেত্রকোনা

প্রকাশিত: ১:৩৩ পূর্বাহ্ণ, জুন ২৫, ২০২০
sdr

শফিকুল আলম সজীব,দুর্গাপুর প্রতিনিধি
কোভিড ১৯ এর মহামারীতে স্বাস্থ্য বিধি মেনে মধ্য ও দণি শিশু উন্নয়ন প্রকল্প ‘বিডি ০৪০১’ এর আওতায় দ্বিতীয়বারের মতো ৩০৩ জন স্পন্সর শিশুদের মাঝে খাদ্য সামগ্রী ও স্বাস্থ্য সরঞ্জামাদি বিতরন করা হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে নেত্রকোনার দুর্গাপুর উপজেলার বিরিশিরি উৎরাইল বাজারে এ সহায়তা সামগ্রী বিতরন করা হয়।

মধ্য ও দক্ষিন শিশু উন্নয়ন প্রকল্প গারো ব্যপ্টিষ্ট কনভেনশন (জিবিসি) এর বিরিশিরি মন্ডলী লোকাল সেন্টার কমিটির এলসিসি তও¦বধানে কম্প্যাশন ইন্টার্নেশনাল বাংলাদেশ এর সাথে স্পন্সরশীপ পরিচালিত হয়ে এই প্রকল্পটি।

সহায়তায় সামগ্রীর মধ্যে রয়েছে ১৫ কেজি চাল, ২ কেজি ডাল, ১ লিটার তেল, ১ কেজি করে পেঁয়াজ ও লবণ, ৫ কেজি আলূ, ১টি করে গাঁয়ে মাখার ও কাপড় কাচার সাবান, ২টি মাস্ক ও ৫০ মি.লি. ১টি হ্যান্ড স্যানিটাইজার।

এতে উপস্থিত ছিলেন লোকাল সেন্টার এল.সি.সি. কমিটির চেয়ারম্যান পাস্টার স্নিগ্ধেন্দু বাউল, রেভাঃ স্টিফেন আশীষ রেমা ও এল.সি.সি. এর সদস্যবৃন্ধ। এ ছাড়াও উপস্থিত ছিলেন দুর্গাপুর পৌরসভা ৭নং ওয়ার্ড কাউন্সিলর বিপ্লব রেমা, বিরিশিরি ইউনিয়নের পরিষদের ৩নং ওয়ার্ড মেম্বার বিমল চন্দ্র দেবনাথ প্রমুখ।

এ সময় ‘বিডি ০৪০২’ প্রকল্পের কার্যক্রম সম্পর্কে কর্তৃপ সাংবাদিকদের জানায়, মধ্য ও দণি বাংলাদেশ শিশু উনয়ন প্রকল্প ‘বিডি ০৪০২’ মূলত কাজ করে আসছে শিশুদের মাঝে। তাদের শিা, স্বাস্থ্য, সামাজিক ও নৈতিক বিকাশ বা বৃদ্ধি করা মূলত এ প্রকল্পের ল্য। এ প্রকল্পটি দুর্গাপুর উপজেলায় চলমান থাকায় ৩০৩ জন স্পন্সর শিশু ও পরিবার নিয়ে কাজ করছে। এ প্রেেকল্পর আওতায় স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে ৩০৩ জনের মাঝে খাদ্য সরঞ্জামাদি বিতরন করা হয়েছে।