কলমাকান্দায় সরকারি খালে বাঁধ নির্মাণের অভিযোগ

রাজেশ গৌড় রাজেশ গৌড়

দুর্গাপুর,নেত্রকোনা

প্রকাশিত: ৫:২২ পূর্বাহ্ণ, জুলাই ৮, ২০২০

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি :

নেত্রকোনার কলমাকান্দা উপজেলার রংছাতি ইউনিয়নে আদিবাসী, হাজং, মুসলিম সকল ধর্মের বসবাস। সতের হাতি গ্রামে, এলাকাবাসীর কাছে দীর্ঘ ৪০বছর আগে যেটি হালট নামে পরিচিত ছিল বর্তমানে একটি খালে পরিণত হয়েছে। পাহাড়ি ঢল বৃষ্টির পানি মহাদেও নদীতে নেমে যেত, এলাকার জনৈক এক ব্যক্তি কালের দক্ষিণ পাশে নদীর মধ্যে বাঁধ নির্মাণ করায় পানি নিষ্কাশন বন্ধ হয়ে জলবদ্ধতার সৃষ্টি হয়েছে ।ফলে বসতবাড়ি সহ ফসলের জমি সহ ব্যাপক ভোগান্তির শিকার স্থানীয় জনগণ।

এ থেকে পরিত্রান পাওয়ার আশায় এলাকাবাসী লিখিত অভিযোগ দায়ের করেন সংসদ সদস্য মানু মজুমদারের কাছে।

স্থানীয় বাসিন্দা অরুনা মনং,নজরুল ইসলাম, শিশির দাজেল, হেলাল উদ্দিন, রানা সহ এলাকাবাসী জানান এই সরকারি জায়গায় অবৈধভাবে বাঁধ দেওয়ার কারনে এলাকায় জলাবদ্ধতার সৃস্টি হয়েছে।যার কারনে ভোগান্তির স্বীকার এলাকবাসী।

এব্যাপারে রংছাতি ইউনিয়ন চেয়ারম্যান তাহেরা খাতুন জানান সতের হাতি গ্রামবাসীদের লিখিত অভিযোগের পেয়েছি। আমি সহকারি কমিশনার (ভূমি) ও ইউএনও মহোদয়কে তদন্ত পূর্বক প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য অনুরোধ করেছি।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) মো. সোহেল রানা এর নিকট জানতে চাইলে তিনি বলেন স্থানীয় এমপি মহোদয়ের সুপারিশসহ সতের হাতি গ্রামবাসীদের একটি লিখিত অভিযোগ পেয়েছি। ইউনিয়ন নায়েবকে তদন্ত পূর্বক বাঁধটিকে অপসারণ করতে নির্দেশ দেওয়া হয়েছে।