দুর্গাপুরে ভিজাবালু পরিবহন নিষেধ ও নির্ধারিত সময়ে গাড়ি চলাচল প্রসঙ্গে প্রসাশনকে চিঠি স্থানীয় এমপির

রাজেশ গৌড় রাজেশ গৌড়

দুর্গাপুর,নেত্রকোনা

প্রকাশিত: ৯:০৩ পূর্বাহ্ণ, জুলাই ১২, ২০২০

দুর্গাপুর অনলাইন ডেস্ক:
নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় সোমেশ্বরী নদী থেকে ভিজাবালু পরিহন নিষেধ, অবৈধ ডাইভার্শন দিয়ে চাঁদা আদায়, বেরীবাধের উপর দিয়ে গাড়ি চলাচল নিষেধ, এবং উপজেলাবাসীর চলাচলের জন্য শহরে মিনিট্রাক ভোর ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত চলাচল বন্ধের জন্য জেলা, উপজেলা ও প্রশাসনের উর্দ্ধতন দপ্তরে চিঠি দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার । এ নিয়ে শনিবার রাতে এমপি মানু মজুমদার সাংবাদিকদের সাথে মত বিনিময় করেন।

জানা যায়, সোমেশ্বরী নদীর কয়েকটি ইজারা ঘাট থেকে অবৈধভাবে বাংলা ড্রেজার বসিয়ে বালু উত্তোলণ করে ভিজা অবস্থায় বালু লড়ি ও মিনিট্রাক দিয়ে পৌরশহরের উপর দিয়ে চলাচল করায় পৌর শহওে জনগনের চলাচল প্রায়ই অনুপোযোগী হয়ে পড়ছে ।
এসকল যানবাহন বন্ধের দাবীতে বিভিন্ন সময় বিভিন্ন সংঘঠন মানববন্ধন. রাস্তা অবরোধ, সহ প্রশাসনের বিভিন্ন মহলে স্মারকলিপি দিয়েছেন। স্মারকলিপি দিলেও এখন পর্যন্ত কোনো কাজ হয়নি । ভিজাবালু উত্তোলণের কারণে ওইসব এলাকার রাস্তা-ঘাট সহ পরিবেশ মারাত্মক হুমকিতে রয়েছে।

এ বিষয় গুলো তুলে ধরে নেত্রকোনা ১ আসনের সংসদ সদস্য মানু মজুমদার সাংবাদিকদের বলেন, অত্র এলাকার মানুষ আমাকে এমপি বানিয়েছে, জনগনের সুখ দুঃখ দেখার দায়িত্ব আমার । যে কারনে সাধারণ মানুষের কথা ভেবে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রশাসনের বিভিন্ন দপ্তরে ডিও দিয়েছি।