দুর্গাপুরে অবহেলিত এম .কে সি এম পাইলট সরকারী উচ্চ বিদ্যালয় রক্ষাকল্পে মানববন্ধন

রাজেশ গৌড় রাজেশ গৌড়

দুর্গাপুর,নেত্রকোনা

প্রকাশিত: ১:২৫ পূর্বাহ্ণ, জুলাই ২৫, ২০২০

রাজেশ গৌড়
শিক্ষা বাঁচাও সভ্যতা গড় এই স্লোগানে নেত্রকোনার দুর্গাপুরে শতবর্ষী পুরানো এম .কে সি এম পাইলট সরকারী উচ্চ বিদ্যালয় রক্ষাকল্পে দুর্গাপুরবাসী ব্যনারে ঘন্টাব্যাপী মানববন্ধন করেছে। শনিবার (২৫জুলাই) দুপুরে দুর্গাপুর পৌর শহরের প্রেসক্লাব মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয় ।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কবি লোকান্ত শাওন , সাবেক শিক্ষার্থী তাজুল ইসলাম,সৈকত সরকার সহ সাবেক ও বর্তমান ছাত্রবৃন্দ ও অভিভাবকরা ।

মানববন্ধনে বক্তারা বলেন, ১৯১৮ সালে এই বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয় যা ইতিমধ্যেই শতবর্ষ অতিক্রম করেছে । বর্তমানে এই বিদ্যালয়টির শিক্ষা ব্যবস্থা খুবই নাজুক । বিদ্যালয়টির আশেপাশে এবং ভিতরে নেশার আড্ডাখানা হয়ে উঠেছে । বিদ্যালয় ক্যাম্পাস অযত্মের কারনে বর্তমানে বিদ্যালয়ের ভিতরটি জংঙ্গলে পরিনত হয়েছে । বিদ্যালয়ের বাউন্ডারী দেয়াল টপকিয়ে চুরির মত ঘটনা ঘটছে । বিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থা নাজুকের ফলে অভিভাবকরা সন্তানদের নিয়ে উদ্বিগ্ন।

এ ব্যাপরে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আলমগীর হাসানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে উনি বলেন আমি অফিসের কাজে ময়মনসিংহে আছি এবং কর্মস্থলে কোন শিক্ষক উপস্থিত নেই ।