1. rajeshgourpress@gmail.com : rajesh24 :
  2. mediaitbd@gmail.com : mit : Editor
সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৩:০৯ অপরাহ্ন
ঘোষণা:
শিরোনাম:
আজ শুভ বিজয়া, দুর্গাপুরে মণ্ডপে মণ্ডপে বিদায়ের সুর মোহনগঞ্জে গরু বাঁচাতে গিয়ে ট্রেনে কাটা পড়ে বৃদ্ধা নিহত দুর্গাপুর পৌরশহরের পূর্জামন্ডপ পরিদর্শন করলেন মেয়র প্রার্থী এ্যাডভোকেট সজয় চক্রবর্ওী গুণীজন আর পদ আলাদা, গুণীজনরা দেশ ও জনগণের কল্যান করতে পারে-বিচারপতি ওবায়দুল হাসান শাহীন দুর্গাপুরে কুমারী পূজা অনুষ্ঠিত আইপি টিভি ওনার্স এসোসিয়েশনের নবনির্বাচিত কমিটির সদস্য সচিব হলেন রাসেল মিয়া হৃদয় আইপি টিভি ওনার্স এসোসিয়েশনের নবনির্বাচিত কমিটির সদস্য সচিব হলেন রাসেল মিয়া হৃদয় নেত্রকোনায় কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় প্রথম হয়েছে তানভীয়া আজিম কলমাকান্দায প্রধানমন্ত্রী বরাবরে ফেসবুকে পোষ্ট দেয়া ছাত্রলীগ কর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার দুর্গাপুর পৌরসভার ২৪ টি পূজা মন্ডপে আর্থিক সহায়তা দিলেন সমাজসেবক আলা উদ্দিন আলাল

কলমাকান্দায় প্রধান শিক্ষকের দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন

  • আপডেট: শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০
  • ২৩৪ বার পড়া হয়েছে

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি
নেত্রকোনার কলমাকান্দা সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইলিয়াস হোসেন কোকিলের বিরুদ্ধে একই বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীর ব্যানারে সীমাহীন দুর্নীতি, অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগে শুক্রবার দূপুরে সংবাদ সম্মেলন অনুস্টিত হয়েছে।

সাংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, সহকারি শিক্ষক এইচ, এম ইলিয়াস। তারা প্রধান শিক্ষকের দূর্নীতি, অসদাচরণ, সেচ্ছাচারিতা ও মিডিয়ায় মিথ্যা বক্ত্যব্য প্রত্যাহারের দাবি জানিয়ে ৭২ ঘন্টার আল্টিমেটাম প্রদান করেন। এ সময় বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা চন্দন বিশ্বাসসহ ২৩ জন শিক্ষক-কর্মচারী উপস্থিত ছিলেন।

অভিযোগে তারা বলেন, বিদ্যালয়টি ২০১৮ সালের এপ্রিল মাসে জাতীয়করণ হয়। পরবর্তীতে জনপ্রশাসন মন্ত্রণালয় শিক্ষক-কর্মচারীদের পদ সৃজনের তথ্য চেয়ে পত্র পাঠালেও ইলিয়াস হোসেন কোকিল তার নিজের শিক্ষাগত যোগ্যতার ঘাটতি থাকায় তা গোপন করে রাখেন। এ কারণে অদ্যাবধি শিক্ষক-কর্মচারীদের পদ জাতীয়করণ হয়নি এবং তারা সরকারী বেতন-ভাতা থেকে বঞ্চিত হচ্ছেন।

এছাড়া তারা প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভিন্ন শিক্ষাবর্ষে বিশেষ ক্লাসের নামে জেএসসি ও এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে বিনারশিদে ৩শ টাকা করে আদায়, বিধি বহির্ভূতভাবে অতিরিক্ত মোবাইল বিল উত্তোলন, অপ্রয়োজনীয়ভাবে ঘর মেরামতের নাম করে টাকা উত্তোলন, প্রশ্নপত্র কেনার নামে অতিরিক্ত টাকা উত্তোলন, তিন-চারগুন বেশি আপ্যাায়ন খরচ উত্তোলন, ভর্তি পরীক্ষার টাকা বিধি বহির্ভূতভাবে ব্যয়, বেআইনীভাবে গাছ কাটা এবং ব্যবস্থাপনা কমিটির অনুমোদন ছাড়া বিল-ভাউচার তৈরি, অসদাচরণসহ নানা অভিযোগ উত্থাপন করেন।

ব্যবস্থাপনা কমিটির সাবেক সভাপতি চন্দন বিশ্বাস বলেন, ইলিয়াস হোসেন কোকিল উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। তিনি প্রধান শিক্ষকের পদে থেকেও রাজনৈতিক কর্মকান্ডে অংশগ্রহণ করেন- যা বিধিবহির্ভূত। তার অবৈধ কর্মকাণ্ড থেকে বিদ্যালয়টি রক্ষার জন্য ইতিপূর্বে শিক্ষক, কর্মচারী এবং অভিভাবকরা মানববন্ধনও করেছেন। তবে প্রধান শিক্ষকের বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ উচ্ছ পর্যায়ে তদন্ত চলছে।

এ ব্যাপারে কলমাকান্দা সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইলিয়াস হোসেন কোকিলের সাথে একাধিকবার মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

আরো সংবাদ পড়ুন
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের যোকোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার