1. rajeshgourpress@gmail.com : rajesh24 :
  2. mediaitbd@gmail.com : mit : Editor
সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৪:৪৭ অপরাহ্ন
ঘোষণা:
শিরোনাম:
আজ শুভ বিজয়া, দুর্গাপুরে মণ্ডপে মণ্ডপে বিদায়ের সুর মোহনগঞ্জে গরু বাঁচাতে গিয়ে ট্রেনে কাটা পড়ে বৃদ্ধা নিহত দুর্গাপুর পৌরশহরের পূর্জামন্ডপ পরিদর্শন করলেন মেয়র প্রার্থী এ্যাডভোকেট সজয় চক্রবর্ওী গুণীজন আর পদ আলাদা, গুণীজনরা দেশ ও জনগণের কল্যান করতে পারে-বিচারপতি ওবায়দুল হাসান শাহীন দুর্গাপুরে কুমারী পূজা অনুষ্ঠিত আইপি টিভি ওনার্স এসোসিয়েশনের নবনির্বাচিত কমিটির সদস্য সচিব হলেন রাসেল মিয়া হৃদয় আইপি টিভি ওনার্স এসোসিয়েশনের নবনির্বাচিত কমিটির সদস্য সচিব হলেন রাসেল মিয়া হৃদয় নেত্রকোনায় কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় প্রথম হয়েছে তানভীয়া আজিম কলমাকান্দায প্রধানমন্ত্রী বরাবরে ফেসবুকে পোষ্ট দেয়া ছাত্রলীগ কর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার দুর্গাপুর পৌরসভার ২৪ টি পূজা মন্ডপে আর্থিক সহায়তা দিলেন সমাজসেবক আলা উদ্দিন আলাল

সোমেশ্বরী নদীর ভাঙ্গনে ভিটা-মাটি হারানো মানুষের পাশে -আতাউর রহমান খান আখির

  • আপডেট: মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০
  • ১৪৭ বার পড়া হয়েছে

রাজেশ গৌড়
নেত্রকোনার দুর্গাপুরের সোমেশ্বরী নদীর ভাঙনে প্রতিদিনই নদীগর্ভে বিলীন হচ্ছে এলাকার বাসিন্দাদের বসতঘর রাস্তাঘাটসহ সবকিছুই ।

ইতি মধ্যে উপজেলার কুল্লাগড়া ইউনিয়নের বরইকান্দি, ভূলিপাড়া কামারখালী সহ প্রায় তিন কিলোমিটার এলাকাজুড়ে আতংকে স্থানীয়রা।

এবার এইসব ভাঙন কবলিত মানুষে পাশে দাঁড়িয়েছেন সাবেক ছাত্রলীগ নেতা ও কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য রোটারিয়ান আতাউর রহমান খান আখির । মঙ্গলবার বিকেলে কুল্লাগড়া ইউনিয়নের নদীভাঙনে ক্ষতিগ্রস্ত এলাকাগুলো পরিদর্শন করেন তিনি ।

পরিদর্শনকালে কথা বলেন নদীগর্ভে বিলীন হওয়া এলাকার বাঙালি আদিবাসী সকলের সাথেই । পরে স্থানীয়দের কাজের সাথে একাত্মতা জানিয়ে কামারখালী সোমেশ্বরী নদী ভাঙ্গন কমিটির হাতে সহায়তার প্রায় ২০ হাজার টাকা তুলে দেন তিনি।

এই সময় আতাউর রহমান খান আখির জানান, দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় মানুষের দুঃখ দূর্দশা পাশে থেকেছেন । দেশের সকল দুর্যোগে তিনি জনগণের মাঝে সহায়তার হাত বাড়িয়েছেন সব সময় । আমরা আশা রাখি মাননীয় প্রধানমন্ত্রী কামারখালী সহ প্রায় তিন কিলোমিটার এলাকার নদীভাঙনে ক্ষতিগ্রস্ত সকলের পাশে এসে দাঁড়াবে এবং ভাঙনরোধে নদীর দু’পাশে স্থায়ী বেরিবাধ ব্যবস্থা করবেন । তাছাড়া সোমেশ্বরী নদীতে নিয়মবহির্ভূতভাবে ব্যবসায়ীরা বালু উত্তোলন করে আসছে । যা পরিবেশ ও প্রকৃতির জন্য মারাত্মক হুমকি স্বরূপ । অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের ফলেই নদীর দু’পাশে তীব্র ভাঙ্গন সৃষ্টি হচ্ছে । তাই অচিরেই অপরিকল্পিতভাবে বালু উত্তোলন বন্ধ না হলে এই পরিস্থিতি আরো ভয়াবহ রূপ নিতে পারে ।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

আরো সংবাদ পড়ুন
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের যোকোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার