1. rajeshgourpress@gmail.com : rajesh24 :
  2. mediaitbd@gmail.com : mit : Editor
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৫:১২ অপরাহ্ন
ঘোষণা:
শিরোনাম:
দুর্গাপুর হেল্পলাইন গ্রুপ কতৃক আয়োজিত প্রতিযোগিতা বিজয়ীদের পুরুষ্কার বিতরণ দুর্গাপুরে সীমান্তবর্তী পাহাড়ি অঞ্চলে শীতবস্ত্র কম্বল বিতরণ করে পথ পাঠাগার দুর্গাপুরে প্রিপ ট্রাস্টের কমিউনিটি ডায়ালগ সেশন বিষয়ক কর্মশালা দুর্গাপুরে প্রিপ ট্রাস্টের কমিউনিটি ডায়ালগ সেশন বিষয়ক কর্মশালা দুর্গাপুরে প্রিপ ট্রাস্টের সাম্প্রদায়িক অধিকার বিষয়ক কর্মশালা কলমাকান্দায় আগুন পুড়ে যাওয়া বাড়ির মালিকের পাশে দাড়ালেন চেয়ারম্যান প্রার্থী হাজী জয়নাল আবেদীন কলমাকান্দায় জেলা প্রশাসকের মতবিনিময় সভা ও আশ্রয়ন প্রকল্প উদ্ভোধন SDPL -T10 সেমিফাইনালে বাগিচাপাড়া স্পোর্টিং ক্লাবকে হারিয়ে ফাইনালে SB স্পোর্টিং ক্লাব নেত্রকোনায় সুপারি পাড়তে গিয়ে গাছ থেকে পড়ে এক ব্যক্তির মৃত্যু দুর্গাপুরে বালুবাহী লরি গাড়ি উল্টে চালক নিহত

কলমাকান্দায় নতুন স্থাপনকৃত টিউবওয়েলে আগুন ৩ ঘন্টার চেষ্টায় নিয়ন্ত্রণে

  • আপডেট: রবিবার, ৮ নভেম্বর, ২০২০
  • ২৭৩ বার পড়া হয়েছে

কে. এম. সাখাওয়াত হোসেন :

নেত্রকোনার উপজেলায় নতুন স্থাপনকৃত টিউবওলে আগুন লাগার ঘটনা ঘটেছে। প্রথমে ৩০-৩৫ উচ্চতায় আগুন জ্বলতে থাকলে স্থানীয়রা আশপাশের গাছের ডালপালা কেটে পানি ও বালুর বস্তা দিয়ে চাপা দেয়। এতে আগুন না নিভে ১০-১২ ফুট উচ্চতায় জ্বলতে থাকে। ঘটনাস্থলের পাশে রয়েছে মসজিদ, মাদ্রাসা, ৪-৫টি দোকান ঘর সহ বেশ কয়েকটি বসত বাড়ি।

শনিবার (৭ নভেম্বর) সন্ধ্যায় আগে উপজেলার লেংগুরা ইউনিয়নে জিগাতলা গ্রামের পূর্ব জিগাতলা জামে মসজিদের স্থাপনকৃত টিউবওয়েলে আগুন লাগার ঘটনা ঘটে। পরে কলমাকান্দা ফায়ার সার্ভিসের স্টেশনের লিডার মো. আব্দুল কাদির নেতৃত্বে একটি দল ৩ ঘন্টার চেষ্টায় সাড়ে রাত ১০টার দিকে আগুন নিভাতে সক্ষম হন।

স্থানীয় সূত্রে জানা যায়, পূর্ব জিগাতলা মসজিদের টিউবওয়েল দিনের বেলায় বরিং করে সন্ধ্যার আগে ৭০ ফুট গভীরতায় পানির লেয়ার পাওয়া যায়। বরিংয়ে পাইপ স্থাপন পর টিউবওয়েল স্থাপন শেষ সম্পন্ন হয়। পানি উত্তোলনের জন্য টিউওয়ের চাপ না দিতেই পানি বের হতে থাকে। এ সময় স্থানীয় ইউপি সদস্য মো. আকবর কবীর স্থাপনকারীদের বলে গ্যাসের চাপের কারণে এটি হচ্ছে। তার নির্দেশে কল স্থাপনকারী মেকানিকরা কাজ বন্ধ করে টিউবওয়েল হাতল বেঁধে রেখে চলে আসে।

এরপর সন্ধ্যার দিকে কে বা কাহারা কোন কিছুর সাহায্যে আগুন দেয়। সাথে সাথে আগুনের শিখা প্রায় ৩০-৩৫ ফুট উচ্চতায় জ্বলতে থাকে। স্থানীয়রা দ্রুত আশপাশে গাছের ডাল পালা কেটে পানি ও বালুর বস্তা দিয়ে চাপা দিলেও পরে আগুন ১০-১২ ফুট উচ্চতায় জ্বলতে থাকে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ঘটনা স্থলে পৌছার আগেই কয়েক ঘন্টা একই উচ্চতায় জ্বলতে থাকে স্থানীয় সুত্রে জানা যায়।

কলমাকান্দা ফায়ার সার্ভিসের স্টেশন লিডার আ. কাদির বলেন, খবর পেয়ে দুর্গম এলাকায় আসতে বেগ পেতে হয়েছে। পথের মধ্যে খালে সাঁকুর থাকায় ফায়ার সার্ভিসের গাড়ী রাস্তায় রেখে ঘটনাস্থলে কয়েক কি.মি. হেঁটে আসতে হয়েছে। পরে তিন ঘন্টার প্রচেষ্টায় জীবনের ঝুঁকি নিয়ে রাত সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে পেরেছি।

টিউবওয়েলে গোড়া দিয়ে গ্যাসের চাপে এখনও অনবরত পানি বের হচ্ছে। এ অবস্থা দেখে আমাদেরকে রাতে এখানেই থাকতে হবে। স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যান ও মেম্বার এদের কারো সহায়তা পাচ্ছেন না বলে জানান ফায়ার সার্ভিসের এই লিডার।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

আরো সংবাদ পড়ুন
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের যোকোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার