দুর্গাপুর-কলমাকান্দা সড়কের রাস্তা সংস্কারের দাবিতে মানববন্ধন

রাজেশ গৌড় রাজেশ গৌড়

দুর্গাপুর,নেত্রকোনা

প্রকাশিত: ২:৫৯ পূর্বাহ্ণ, জুন ১৭, ২০২১

রাজেশ গৌড়
দুর্গাপুর-কলমাকান্দা সড়কের মধুয়াকোনা বাজার এলাকার রাস্তা সংস্কারের দাবিতে ওই এলাকার ভোগান্তিতে পড়া শতশত মানুষ এক মানববন্ধন করেছে। বৃহস্পতিবার দুপুরে ঘন্টাব্যাপি এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সরজমিনে গিয়ে দেখা যায়, এলজিইডির আওতায় দুর্গাপুর-কলমাকান্দা পর্যন্ত প্রায় ২৪ কিলোমিটার এই সড়কটি নতুন করে সংস্কারের জন্য মোট তিন প্যাকেজে প্রায় সাড়ে ২৪ কোটি টাকা ব্যায়ে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান সংস্কার কাজ শুরু করে। এর মাঝে দুর্গাপুর-নাজিরপুর পর্যন্ত ১০ কি.মি. একটি প্যাকেজ ও নাজিরপুর-কলমাকান্দা বাজার পর্যন্ত ১৫ কি.মি. বাকি দুইটি প্যাকেজ ধরা হয়। যা ২০২০ সনের মে মাসের মধ্যে কাজ শেষ হওয়ার কথা থাকলেও নির্ধারিত সময়ের অতিরিক্ত ১ বছর পার হলেও সড়কের সেতু নির্মান সহ অনেকাংশের কাজ এভাবেই পড়ে থাকে। কোন কোন অংশে শুধু ইট দিয়ে কার্পেটিং করে রাখায় বৃষ্টির পানি জমে তৈরি হয়েছে ছোট বড় অসংখ্য খানাখন্দ। ফলে প্রতিদিনই ঘটছে ছোট বড় দুর্ঘটনা।

দুর্গাপুর অংশের কাজের দুর্গাপুর প্রেসক্লাব মোড়, দেশওয়ালীপাড়া, এমকেসিএম মোড়, বুরুঙ্গা, মাকরাইল, চন্ডিগড়, সাতাশি, মধুয়াকোণা সহ বিভিন্ন স্থানে এই বর্ষা মৌসুমে যানবাহন চলা তো দূরের কথা, মানুষ হেটে চলাচলের কোন পথ পাচ্ছে না। ওই এলাকার রাস্তা গুলোতে বড় বড় খানাখন্দ থাকায় প্রতিদিনই মালামাল ও যাত্রীবাহী যানবাহন আটকে পড়লে পুরোপুরি বন্ধ হয়ে যায় যান চলাচল। অনেক সময় ট্রাক বিকল হয়ে পড়লে ঘণ্টা পর ঘণ্টা একইস্থানে পড়ে থাকতে দেখা গেছে যানবাহন গুলোকে। এর ফলে ওই সড়কে একদিকে যেমন বাড়ছে যাত্রীচাপ, অপরদিকে বাড়ছে ভোগান্তি। মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, চন্ডিগড় ইউপি চেয়ারম্যান আলতাবুর রহমান, উপজেলা যুবলীগ সভাপতি আব্দুল হান্নান, ইউপি আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস, ইউনিয়ন যুবলীগ সভাপতি মঞ্জুরুল হক সৌরভ, সাধারন সম্পাদক মাসুদুর রহমান মাসুদ, ইউনিয়ন আ‘লীগ নেতা আবুল কালাম, সাইদ হোসেন, আমিনুর রহমান স্বপন, বিল্লাল হোসেন, মতিউর রহমান প্রমুখ।

রাস্তা সংস্কার নিয়ে উপজেলা প্রকৌশলী (এলজিইডি) মো.আমিনুল ইসলাম মৃধা জানান, ঠিকাদার প্রতিষ্ঠানের ধীরগতির কাজ ও এলাকার নানা অভিযোগের ভিত্তিতে ওই প্রতিষ্ঠানের কাজ বাতিল হয়েছে। ইতোমধ্যে নতুন দরপত্র আহবানের প্রক্রিয়া চলছে। অচিরেই ওই অসম্পুর্ন রাস্তার দরপত্র আহবান করা হবে।