দুর্গাপুরে সদর ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা

রাজেশ গৌড় রাজেশ গৌড়

দুর্গাপুর,নেত্রকোনা

প্রকাশিত: ৩:১৩ পূর্বাহ্ণ, জুন ২০, ২০২১

রাজেশ গৌড়
নেত্রকোনার দুর্গাপুর উপজেলার সদর ইউনিয়ন পরিষদের ২০২১-২২ অর্থবছরের জন্য ১ কোটি ২৭ লাখ ২৮ হাজার ৪৫২ টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। রোববার দুপুরে বেসরকারী উন্নয়ন সংস্থা সারার সহযোগিতায় স্বাস্থ্যবিধি মেনে ইউনিয়ন পরিষদ মিলনাতয়নে এ বাজেট সভা অনুষ্ঠিত হয়। ইউনিয়ন পরিষদ সচিব মাজহারুল ইসলামের সঞ্চালনায় উন্মুক্ত বাজেট পেশ করেন ইউপি চেয়ারম্যান শাহীনুর আলম সাজু।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা একাডেমীক সুপার ভাইজার ও উক্ত ইউনিয়নের ট্যাগ অফিসার মো. নাসির উদ্দিন, ময়মনসিংহ সারা সংস্থার প্রোগ্রাম কো- অর্ডিনেটর অরন্য চিরান, এরিয়া ম্যানেজার মো. মজিবুর রহমান, ইউপি সদস্য আব্দুল আলম, কিতাব আলী, শফিকুল ইসলাম, মোছা. ছুলেমা খাতুন সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

বাজেট অনুষ্ঠানের সংক্ষিপ্ত আলোচনায় ইউপি চেয়ারম্যান বলেন, বাজেট হচ্ছে একটি ইউনিয়নের অর্থ বছরের বিভিন্ন ধরনের উৎস হতে কি পরিমান অর্থ আয় হয় এবং তা জনকল্যাণে কিভাবে ব্যয় করা হয় তারই একটি পূর্ব পরিকল্পনা যাহা ইউনিয়ন বাসীর জানার অধিকার শুধু নয়- জনগণের সুচিন্তিত মতামত প্রনয়নের ভিত্তিতে সচেতন ইউনিয়ন বাসীর সরাসরি অংশ গ্রহণের মাধ্যমে সকল উন্নয়ন মূলক কার্যক্রম পরিচালনায় সহযোগিতায় করাই সুনাগরিকের দায়িত্ব। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ট্যাক্স পরিশোধ করা ,বাল্য বিবাহ রোধে সকলের সহায়তা কামনা করেন তিনি।

এ সময় উপস্থিত সকলেই এ বাজেটকে সাধুবাদ জানিয়েছেন।