দুর্গাপুরে উদ্বোধন হলো প্রবেশ গেট নির্মান কাজের

রাজেশ গৌড় রাজেশ গৌড়

দুর্গাপুর,নেত্রকোনা

প্রকাশিত: ৫:২৯ পূর্বাহ্ণ, জুন ২৬, ২০২১

রাজেশ গৌড়

ইতিহাস ঐতিহ্যের দিক থেকে নেত্রকোনা জেলার দুর্গাপুর একটি পুরাতন উপজেলা হিসেবে বেশ খ্যাতি রয়েছে। এসকল খ্যাতি ধরে রাখার জন্য এ উপজেলার বিভিন্ন ঐতিহ্য সমন্বয়ে একটি প্রবেশ গেট নির্মান কাজের উদ্বোধন করা হয়েছে। শনিবার দুপুরে উপজেলার প্রবেশদ্বার ঝাঞ্জাইল এলাকায় এ গেট নির্মান করা হয়।

এ উপলক্ষে পবিত্র ধর্মগ্রন্থপাঠ ও মোনাজাত শেষে গেট নির্মান কাজের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জান্নাতুর ফেরদৌস আরা ঝুমা তালুকদার। এ সময় অন্যদের মধ্যে উপজেলা প্রকৌশলী মো. আমিনুল ইসলাম মৃধা, উপজেলা আওয়ালীগ‘র নেতা মো. মফিজ উদ্দিন তালুকদার, ইউনিয়ন আওয়ামীলীগ নেতা মো. শহীদুল ইসলাম, যুবলীগ নেতা মো. তজিব উদ্দিন তালুকদার সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ঃ গেটের মুল স্ট্রাকচার ডিজাইন করেছেন বুয়েট (ঢাকা) এর চীপ ইঞ্জিনিয়ার মীর এনায়েত হোসেন এবং মুল নকশা শিল্পী হিসেবে আছেন অত্র এলাকার সন্তান ভাস্কর মাহমুদুল হাসান সোহাগ।

এ কাজ নিয়ে ভাস্কর মাহমুদুল হাসান সোহাগ বলেন, নেত্রকোনা জেলায় এই প্রথম এ ধরনের কাজ শুরু করা হয়েছে। মাটি নীচে ১০ ফুট, মাটির উপরে ২২ ফুট এবং বেদীর উপরে থাকবে ১৬ ফুট। এতে আরসিসি পিলারের উপর বিমুর্ত কিউবিক ফর্মে স্বাগতম এর মধ্যে ময়ুর, পাখি সহ নানা বিষয় গুলো স্থান পাবে। এতে করে এই ভাস্কর্য দেখেই যে কোন অত্র উপজেলা সম্পর্কে ধারনা নিতে পারবেন।