কলমাকান্দায় ঐতিহাসিক নাজিরপুর যুদ্ধ দিবসপালিত

রাজেশ গৌড় রাজেশ গৌড়

দুর্গাপুর,নেত্রকোনা

প্রকাশিত: ১:৩২ পূর্বাহ্ণ, জুলাই ২৬, ২০২১

নিউজ ডেস্ক..
নেত্রকোণার কলমাকান্দায় ঐতিহাসিক নাজিরপুর যুদ্ধ দিবস পালিত হয়েছে। আজ ২৬ জুলাই সোমবার সকালে বৈশ্বিক করোনা পরিস্থিতি ও কঠোর লক ডাউনের কারনে যথাযোগ্য মর্যাদায় সীমিত পরিসরে জেলা ও উপজেলা প্রশাসন এবং মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে নাজিরপুর স্মৃতিসৌধে ও সীমান্তে লেঙ্গুরা ফুলবাড়ী শহীদ মুক্তিযোদ্ধাদের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ ও গার্ড অব অনার প্রদান এবং বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেত্রকোনা-১ আসনের সংসদ সদস্য মানু মজুমদার, নেত্রকোণা জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমান ,পুলিশ সুপার মো. আকবর আলী মুন্সী, উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ সোহেল রানা , দুর্গাপুর সার্কেল সহকারি পুলিশ সুপার মাহমুদা শারমিন নেলী, সহকারী কমিশনার ভূমি অমিত রায়, কলমাকান্দা থানার ওসি মোঃ আবদুল আহাদ খান জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. নূরুল আমিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা চন্দন বিশ্বাস, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আঃজব্বার, ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুস বাবুল, মোঃ সাইদুর রহমান ভূইয়া,একে এম হাদিছুজামান হাদিসও উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক পলাশ কান্তি বিশ্বাস প্রমুখ।
এছাড়া উপজেলা আওয়ামীলীগ ও অন্যান্য দলের বিভিন্ন অঙ্গ সংগঠনের পক্ষ থেকে শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

উল্লেখ্য, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের এই দিনে নেত্রকোণার কলমাকান্দার নাজিরপুর নামক স্থানে বীর মুক্তিযোদ্ধা নাজমুল হোসেন তারার নেতৃত্বে পাক সেনাদের সঙ্গে সম্মুখ যুদ্ধে ৭ জন বীরমুক্তিযোদ্ধা শহীদ হন। পরে শহীদ মুক্তিযোদ্ধাদের লাশ বহন করে লেংগুরার ফুলবাড়ী নামকস্থানে ১১৭২ নম্বর সীমান্তে পিলারের কাছে সমাহিত করা হয়।