দুর্গাপুর সীমান্তে ভারতীয় ওষধ জব্দ করেছে বিজিবি

রাজেশ গৌড় রাজেশ গৌড়

দুর্গাপুর,নেত্রকোনা

প্রকাশিত: ১০:০৯ অপরাহ্ণ, আগস্ট ৯, ২০২১

রাজেশ গৌড়

নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় সীমান্ত এলাকা থেকে বিপুল পরিমাণ ভারতীয় ওষুধ জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। জব্দকৃত ওষধের সিজার মূল্য চার লক্ষ ৮৫ হাজার ৫১৬ টাকা।

জব্দকৃত ওষধের মধ্যে রয়েছে ১২৪০ পিস থ্যালি ডোমাইড ক্যাপসুল (১০০ এমজি), তিন হাজার পিস থ্যালি ডোমাইড ক্যাপসুল (৫০ এমজি), ছয় হাজার পিস ট্যাপান্টেডল ট্যাব (১০০ এমজি), ১০৯২ পিস স্টেরাইল ডোপামাইন কনসেন্ট্রেট আইপি (১২০ এমজি), তিনশ’ পিস থ্রোম্বোফবজেল (২০ গ্রাম) এবং ৮৪ পিস ছাড়ডি প্রাইম (০.৫ এমজি)।

সোমবার রাত ৯টার দিকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান বিজিবির নেত্রকোনা ব্যাটালিয়নের (৩১ বিজিবি) অধিনায়ক লে. কর্ণেল এ এস এম জাকারিয়া।

প্রেস বিজ্ঞপ্তিতে তিনি জানান, জেলার দুর্গাপুর উপজেলায় সদর ইউনিয়নের অবিস্থত বারমারী বিওপি (বর্ডার অবজারবেশন পোষ্ট)। সোমবার বিকেল পৌনে ৫টার দিকে এই বিওপিতে দায়িত্বরত নায়েক আবু বক্কর সিদ্দিকের নেতৃত্বে একটি টহল দল দায়িত্ব পালন করছিল। এ সময় নিজস্ব গোয়ান্দ তথ্যের ভিত্তিতে সীমান্ত পিলার নং ১১৬৪/২-এস হতে আনুমানিক একশ’ গজ বাংলাদেশের অভ্যন্তরে লক্ষীপুর নামক স্থান হতে ছয় জাতের বিপুল ভারতীয ওষুধ জব্দ করে বিজিবির সদস্যরা।

জব্দকৃত ওষধের সিজার মূল্য চার লক্ষ ৮৫ হাজার ৫১৬ টাকা এবং বিজিবির উপস্থিতি টের পাওয়াতে কোন চোরাকারবারীকে আটক করতে পারেনি ওই টহল দলটি। জব্দকৃত এসব ভারতীয় ওষধ নেত্রকোনা কাষ্টমস কার্যায়ে জমা দেয়া হবে বলে জানান ৩১ ব্যাটালিয়নের এই ঊর্ধ্বতন কর্মকর্তা।