দুর্গাপুরে শোক দিবস উপলক্ষে স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষক সমিতির আলোচনা সভা ও দোয়া মাহফিল

রাজেশ গৌড় রাজেশ গৌড়

দুর্গাপুর,নেত্রকোনা

প্রকাশিত: ২:১৫ পূর্বাহ্ণ, আগস্ট ১৫, ২০২১

রাজেশ গৌড়

নানা কর্মসূচির মধ্যদিয়ে নেত্রকোনার দুর্গাপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে বাংলাদেশ রেজি স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষক সমিতি দুর্গাপুর উপজেলা কমিটি । দিবসটি উপলক্ষে শিক্ষকরা বোববার সকালে দুর্গাপুর পৌর শহরে শোকর‍্যালী করে উপজেলা পরিষদ চত্বরে এসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন । এরপর পৌর শহরের পশ্চিম চকলেংগুরা বালিকা রেজি: স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা মিলনাতয়নে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় ।

শোক সভায় উপজেলা কমিটির সভাপতি মো. সাইদুর রহমানের সভাপতিত্বে শিক্ষক সাদ্দাম হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি মো. আবদুর রহমান , মো. মোখশেদ আলী, মো. সুলাইমান কবির, শিক্ষিকা জরিনা খাতুন, মোছা. রুখিয়া খাতুন । এ সময় উপজেলার স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসার সকল শিক্ষক শিক্ষিকাগন উপস্থিত ছিলেন ।

বক্তারা,বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনদর্শন, নীতি-আদর্শ, আত্মত্যাগসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।বঙ্গবন্ধু যে সোনার বাংলা গড়ার স্বপ্ন নিয়ে বাংলাদেশ স্বাধীন করেছিলেন সেই ক্ষুধা-দারিদ্র্য মুক্ত, শোষন-বঞ্চনামুক্ত ও দূর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকলকে একযোগে কাজ করার আহবান জানান বক্তারা ।

সভা শেষে দোয়া মাহফিল পরিচালনা করেন মাওলানা মো. আলাউদ্দিন । মাহফিলে ১৫ আগস্ট শাহাদাতবরণকারী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।
সকল আনুষ্ঠানগুলোর সার্বিক দায়িত্বে ছিলেন কমিটির অর্থ ও পরিচালনা সম্পাদক মো. এমদাদুল হক ।