কলমাকান্দা সীমান্তে ভারতীয় মদসহ ২ যুবক আটক

রাজেশ গৌড় রাজেশ গৌড়

দুর্গাপুর,নেত্রকোনা

প্রকাশিত: ১২:০৪ পূর্বাহ্ণ, আগস্ট ২২, ২০২১

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধিঃ

নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় সীমান্তের দিক হতে আসার পথে ১০ বোতল ভারতীয় মদসহ দুই যুবককে আটক করেছে সুবেদার শাহজাহান খানের নেতৃত্বে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) লেঙ্গুরা বিওপির সদস্যরা। এ অভিযানে এক তরুণ পালিয়ে গেলেও এ কাজে ব্যবহৃত তিনটি মোটর সাইকেল জব্দ করেছে বিজিবি।

আটককৃতরা হল- নেত্রকোনা পৌরশহরের দিলিপ বণিকের ছেলে গোপাল বণিক (২৪) ও সাইদ খানের ছেলে দুর্লভ খান (২৪)। আর কলমাকান্দা উপজেলার লেংগুরা ইউনিয়নে শিবপুর গ্রামের শেখ সোহেল (২২) নামে এক তরুণ পালিয়ে যেতে সক্ষম হয়।

শনিবার দিবাগত রাত ১২টার দিকে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান নেত্রকোনা ব্যাটালিয়নের (৩১ বিজিবি) অধিনায়ক লে. কর্ণেল এ এস এম জাকারিয়া।

বিজ্ঞপ্তিতে তিনি জানান, কলমাকান্দা উপজেলার সীমান্তে লেংগুরা বিওপি (বর্ডার অবজারবেশন পোষ্ট) অবস্থিত। এ বিওপির ছয় সদস্যের বিজিবির একটি টহল দায়িত্ব পালন করছিল। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সীমান্ত পিলার নং ১১৭২ হতে চার শ’ গজ বাংলাদেশের অভ্যন্তরে ফুলবাড়ী নামক এলাকায় সীমান্তের দিক থেকে আসতে দেখে সন্দেহ হয় বিজিবির টহল দলের। শনিবার রাত ৮টার দিকে ধাওয়া করলে মোটর সাইকেল রেখে পালানোর চেষ্টাকালে ২ জনকে আটক করে বিজিবির সদস্যরা এবং ১ জন পালিয়ে যায়।

আটককৃতদের দেহ তল্লাশী করে ১০ বোতল ভারতীয় মদ পাওয়া যায়। এ কাজে ব্যবহৃত তিন মোটর সাইকেল জব্দ করা হয়। মোটর সাইকেলসহ জব্দকৃত মাদকের সিজার মূল্য আনুমানিক ছয় লক্ষ পাঁচ হাজার টাকা। মাদকসহ এ সকল জব্দকৃত মালামাল এবং আটক দুজনকে কলমাকান্দা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে জানানো হয় বিজ্ঞপ্তিতে।