নেত্রকোনায় করোনা প্রতিরোধে দুই দিনব্যাপী কর্মশালা

প্রকাশিত: ৩:০১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২১

নেত্রকোনায় করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে দুই দিনব্যাপী কর্মশালা নেত্রকোনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার ও আজ বুধবার এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

নেত্রকোনা জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমানের সভাপতিত্বে এবং অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সুহেল মাহমুদের সঞ্চালনায় কর্মশালায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল মাধ্যমে যুক্ত ছিলেন অতিরিক্ত সচিব ও কম্পোনেন্ট-১ প্রকল্পের যুগ্ম পরিচালক ড,দেওয়ান মুহম্মদ হুমায়ূন কবীর।
কর্মশালায় বিষয়বস্তু উপস্থাপন করেন জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান।

এ সময় আলোচনা করেন অতিরিক্ত পুলিশ সুপার ( প্রশাসন) ফখরুজ্জামান জুয়েল, জেলা তথ্য অফিসের উপ-পরিচারক আল ফয়সাল, সাংবাদিক ভজন দাস ও চন্দন চক্রবর্তী।

কর্মশালায় উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচারক শফিকুর রহমান, জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচারক মো. আলাউদ্দিন, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিসেট্রট মো. মোহছেন উদ্দিন, মো. আবুল হাসেম, রিফাত আরা, মো. সাইফুল ইসলাম, জেলা প্রশাসক কার্যালয়ের প্রোগ্রামার ফরিদ উদ্দিন আহমেদ খন্দকার, মিতালি সংঘের সম্পাদক এটিএম আব্দুর রাজ্জাক, সমকাল প্রতিনিধি খলিলুর রহমান শেখ ইকবাল, যুগান্তর প্রতিনিধি কামাল হোসাইন ও মাইটিভির প্রতিনিধি আনিসুর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথি ড, দেওয়ান মুহম্মদ হুমায়ূন কবীর বলেন, আমরা ইচ্ছে করলেই সবাইকে আইসিইউ দিতে পারবো না। ইচ্ছা মাফিক দ্রুত বিশেষজ্ঞ চিকিৎসক তৈরি করতে পারবো না, কিন্তু আমরা সচেতনতা সৃষ্টি করে করোনার বিস্তার কমিয়ে আনতে পারবো। করোনা পরিস্থিতিতে জনসাধারণের মধ্যে সচেতনতা বৃদ্ধি, কর্মহীন মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ, মাস্ক সহ উপকরণ বিতরণ, সামনের চ্যালেঞ্জ মোকাবিলায় সতর্ক থাকার আহ্বান জানান তিনি। কর্মশালায় চলমান করোনা পরিস্থিতি মোকাবিলা ও ভবিষ্যতে এর বিস্তার প্রতিরোধে করণীয়, জনসচেতনতা বৃদ্ধি, নো মাস্ক নো সার্ভিসে বিষয়ে গুরুত্বারোপ করা হয়।