দুর্গাপুরে বিপুল পরিমান ভারতীয় পণ্য সহ ১ ব্যাক্তি আটক

প্রকাশিত: ৮:২৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০২১

নেত্রকোনার দুর্গাপুরে বিপুল পরিমাণ ভারতীয় কসমেটিক সহ সহায়তাকারী একজনকে আটক করেছে পুলিশ। শুক্রবার ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উপজেলার চন্ডিগড় ইউনিয়নের ফেচিয়া গ্রাম থেকে চোরাইভাবে আমদানি করা ভারতীয় মালামালসহ একটি ট্রাক আটক করা হয়।

এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যান চোরাকারবারি সদস্যরা সহ গাড়ি চালক। তবে আতিকুল ইসলাম (২৭) নামে এক শ্রমিককে ঘটনাস্থল থেকে আটক করে পুলিশ।
স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাতে ভারতের মেঘালয়ের বাগমারা সীমান্ত দিয়ে কিছু চোরাকারবারি বিপুল পরিমাণ ভারতীয় কসমেটিক, সাবান, চকলেট সহ বিভিন্ন পণ্য বাংলাদেশে নিয়ে আসে। পরে রাতেই ফেচিয়া টাঙ্গাই নদীর ব্রীজের উপর ট্রাক দাঁড় করিয়ে মালামালগুলো গাড়িতে তুলছিলেন চোরাকারবারিরা। এ সময় স্থানীয়রা ঘটনাটি বুঝতে পেরে প্রশাসনকে খবর দিলে ভোররাতে পুলিশ ঘটনাস্থলে অভিযান চালায়। পরে ট্রাক ও মালামাল জব্দ করা হয়। এ ঘটনা দূর্গাপুর থানায় বিশেষ ক্ষমতা আইনের ২৫ বি ধারায় একটি মামলা দায়ের হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে জব্দকৃত মালামালের বাজার মূল্য অন্তত: ৯লক্ষাদিক টাকা।
এ ব্যাপারে দুর্গাপুর থানার ওসি শাহ্ নুর-এ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মালামালগুলো জব্দ করা হয়েছে এবং একজনকে আটক করে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।