দূর্গাপুরে প্রায় ৪৬ লক্ষ টাকার ভারতীয় সুপারি এবং চা পাতা জব্দ

রাজেশ গৌড় রাজেশ গৌড়

দুর্গাপুর,নেত্রকোনা

প্রকাশিত: ৭:১৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৯, ২০২১

নেত্রকোনার দুর্গাপুর উপজেলার সীমান্ত এলাকা থেকে ৩ টন চা-পাতা ও ৮ টনের ওপরে সুপারি জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। জব্দকৃত এসব ভারতীয় পণ্যের সিজার মূল্য ৪৫ লক্ষ ৬৭ হাজার পাঁচশ’ টাকা।

বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানান নেত্রকোনা ব্যাটালিয়নের অধিনায়ক (৩১ বিজিবি) এ এস এম জাকারিয়া।

তিনি জানান, জেলার দুর্গাপুর উপজেলায় সদর ইউনিয়নে নলুয়াপাড়া বিওপি (বর্ডার অবজারবেশন পোষ্ট) অবস্থিত। গত বুধবার দিনগত রাত দেড়টার দিকে এই বিওপির সুবেদার মো. ওয়াহেদুজ্জামানের নেতৃত্বে ১৪ সদস্যের টহল দল দায়িত্ব পালন করছিল। এসময় গোপন সংবাদে সীমান্ত পিলার নং ১১৫৬/৮-এস হতে আনুমানিক ২৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে পরিত্যক্ত ঘর থেকে মালিকবিহীন তিন হাজার কেজি (৫০ বস্তা) চা-পাতা ও আট হাজার ১৫০ কেজি (১৬৩ বস্তা) সুপারি জব্দ করে। জব্দকৃত এসব ভারতীয় পণ্য নেত্রকোনা কাষ্টমস অফিসে জমা দেয়া হবে। তবে কোন এ অভিযানে কোন চোরাকারবারীকে আটক করা সম্ভব হয়নি।

তিনি আরো জানান, বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে চলতি বছরের জানুয়ারী থেকে ৯ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) পর্যন্ত নেত্রকোনার সীমান্তে বিভিন্ন অভিযানে ছয় কোটি ১৫ লক্ষ ১১ হাজার টাকা মূল্যমানের মাদকসহ চোরাচালানী পণ্য জব্দ করেছে ৩১ বিজিবির সদস্যরা। এর মধ্যে রয়েছে দুই হাজার ৫৪৬ বোতল ভারতীয় মদ, ৯৩ পিস ইয়াবাসহ বিপুল পরিমাণ শাড়ী, সুপারি, কসমেটিকস্ ও শিশু খাদ্য জাতীয় ভারতীয় পণ্য। চোরাচালানের সাথে জড়িত ১৮ জনকে আটকও করতে পেরেছে বিজিবি।