দুর্গাপুরে নিরাপদ সড়ক ও ট্রাফিক ব্যবস্থার দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ৬:৩৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২১

নেত্রকোণার দুর্গাপুর-শ্যামগঞ্জ মহাসড়কে হাইওয়ে পুলিশের স্থায়ী টহল ব্যবস্থা, বিরিশিরি ও দুর্গাপুর সদরে প্রেসক্লাব মোড়সহ অন্যসব গুরুত্বপূর্ণ মোড়ে স্থায়ী ট্রাফিক ব্যবস্থা এবং নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে পৌরশহরের বিরিশিরিতে নিরাপদ সড়ক চাই দুর্গাপুর উপজেলা শাখার আয়োজনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

ঘণ্টাব্যাপি এ মানববন্ধনে বিরিশিরি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, বিরিশিরি পিসিনল মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী ছাড়াও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। এ সময় সংগঠনের সাধারণ সম্পাদক ফেরদৌস আকঞ্জির সঞ্চালনায় বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি নুরুল আলম, দুর্গাপুর প্রেসক্লাব সভাপতি এস.এম রফিকুল ইসলাম রফিক, শ্রমিক নেতা নজরুল আকঞ্জি, সাংবাদিক রিফাত আহমেদ রাসেল, ৭নং ওয়ার্ড কাউন্সিলর এমরোজ হোসেন, শফিউল আলম স্বপন সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

বক্তারা বলেন, সোমেশ্বরী নদী থেকে অপরিকল্পিতভাবে বালু পরিবহনের ফলে দুর্গাপুরবাসীর বহুল কাঙ্খিত দুর্গাপুর-শ্যামগঞ্জ সড়ক আজ মৃত্যুপুরীতে রূপ নিয়েছে। অদক্ষ চালক আর ফিটনেসবিহীন গাড়ির চলাচলের ফলে প্রতিনিয়ত ঘটছে এই দুর্ঘটনা। নিঃস্ব হচ্ছে তাদের পরিবার। এই সড়কে মানুষের নিরাপদ চলাচলা ও যানজট নিরসনে সু-পরিকল্পীত ট্রাফিক ব্যবস্থা নিশ্চিত করনে প্রশাসনের উর্দ্ধতন মহলের দৃস্টি আকর্ষন করছেন তারা।