কলমাকান্দায় ভারতীয় পন্যসামগ্রী জব্দসহ আটক-২

ওবাইদুল পাঠান ওবাইদুল পাঠান

কলমাকান্দা,নেত্রকোনা

প্রকাশিত: ১১:৫৫ অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০২১

কলমাকান্দা প্রতিনিধি : নেত্রকোনায় কলমাকান্দা উপজেলায় অবৈধ ভাবে ভারতীয় পন্যসামগ্রী কাভার্ডভ্যানে করে নিয়ে যাওয়ার সময় তিন প্রকারের বিস্কুট ও প্রসাধনী, জেল জব্দসহ দুজনকে আটক এবং একাজে ব্যবহৃত কাভার্ডভ্যানটি জব্দ করেছে কলমাকান্দা থানা পুলিশ । এ ঘটনায় সোমবার কলমাকান্দা থানার এসআই মো. শহিদুুল ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করে আটককৃত দুজনকে আদালতে প্রেরণ করেছেন।

আটকরা হলো- বরিশাল বাকেরগঞ্জ উপজেলার শিবপুর গ্রামের আ. মজিদের ছেলে মো. মতিন (৩৬) ও একই জেলা ও উপজেলার দুর্গাপুর গ্রামের বজলুর রহমানের ছেলে মো. হাসান (২২)।
হাসান ঢাকার লালবাগের পুরাতন রেব ক্যাম্পের বিপরীত দিকের শামীম আহম্মেদ ডুড্ডুর বাসায় ভাড়া থাকেন।

এরআগে গত রবিবার দিনগত রাত সোয়া ২টার দিকে উপজেলার পূর্ববাজার থেকে কাভার্ডভ্যানসহ ১০৮ কার্টুন ডার্ক ফ্যানটাসি চকো বিস্কুট, ৪৬ ও ২৫ কার্টুন দুধরনের ওরিয় বিস্কুট এবং ২৩২টি ১৫০ এমএল সাইজের ফেসিয়াল জেল (পাটনজালি সুন্দরিয়া এলাভেরা জেল) জব্দ করেছে পুলিশ।

এ গঠনায় বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলার বাদী এসআই মো. শহিদুল ইসলাম জানান, রাত্রিকালীন টহল পালনকালীন সময়ে গোপন তথ্যে জানতে পারি উপজেলার ভারতীয় সীমান্তবর্তী পাচগাঁও এলাকা থেকে একটি কাভার্ডভ্যানে করে কতিপয় ব্যক্তি ভারতী পণ্য সামগ্রী নিয়ে কলমাকান্দা বাজারের দিকে আসতেছে। পরে পূর্ববাজার এলাকা থেকে কাভার্ডভ্যানের পথরোধ করে ভ্যানের ভেতর তিন প্রকারের ভারতীয় বিস্কুট ও ফেসিয়াল জেল প্রসাধনী জব্দ ও দুজন আটক করা হয়। জব্দকৃত ভারতীয় পণ্যের বাংলাদেশী মূল্য পাঁচ লক্ষ ৪৪ হাজার ৫৩৬ টাকা জানান তিনি।

এ মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) মো. আশিকুর রহমান জানান, আটককৃত দুজনকে বিকেলে আদালতে প্রেরণ করা হয়েছে।