দুর্গাপুরে জলসিঁড়ি সম্মাননা পেলেন চার গুণীজন

রাজেশ গৌড় রাজেশ গৌড়

দুর্গাপুর,নেত্রকোনা

প্রকাশিত: ৬:৩৬ অপরাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০২১

রাজেশ গৌড়

নেত্রকোনার দুর্গাপুরে প্রিয় নয়, সত্য যেনো হই – এই প্রতিপাদ্যে জলসিঁড়ির পাঠাগারের বার্ষিক অধ্যয়ন সভা উপলক্ষে চার গুণীজনকে সম্মাননা প্রদান করা হয়েছে।

শুক্রবার বিকেলে নানা আয়োজনের মধ্য দিয়ে এ সম্মাননা প্রদান করা হয়। এ উপলক্ষে বিরিশিরি ইউনিয়নের গাভীনা গ্রামে জলসিঁড়ি পাঠাগার চত্বরে সম্পাদক প্রভাষক দীপক সরকারের সঞ্চালনায় পাঠাগারের সভাপতি এডভোকেট মানেশ সাহার সভাপতিত্বে অনুষ্ঠান উদ্বোধন করেন জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়।

অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন শিক্ষাবিদ মতীন্দ্র সরকার। এছাড়াও আলোচনা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কালচারাল একাডেমীর পরিচালক গীতিকার সুজন হাজং, জেলা পরিষদ সদস্য শফিকুল ইসলাম শফিক থানা ওসি শাহনুর এ আলম, কবি তানভীর জাহান চৌধুরী লোকান্ত শাওন প্রমুখ।

বক্তারা বলেন, বর্তমান প্রেক্ষাপটে যুব সমাসজকে সকল কাজে গতিশীল করতে পাঠের অভ্যাস গড়ে তোলার কোন বিকল্প নাই। একটি সুখী-সমৃদ্ধ-শান্তিপূর্ণ জাতি চাইলে আমাদের বই পড়ার অভ্যাস গড়ে তুলতে হবে।

সম্মাননা হাতে চার গুনীজন।

আলোচনা শেষে প্রতিবারের মতো এ বছর লেখক ও অনুবাদক ফারুক মঈনউদ্দীন , লেখক ও সংবাদব্রতীকাজী আলিম উজ, কবিতাব্রতী কুশল ভোমিক ও সমাজসেবায় অবদানের জন্য বিরিশির ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান রফিকুল ইসলাম রুহু এই চার গুনীজনকে জলসিঁড়ি সম্মাননা-২০২১ প্রদান করা হয়।